দুই কন্যাকে নিয়ে বাসায় ফিরলেন জাপানি মা.!

বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান নাগরিক’ ইমরান শরীফ ও জাপানি নাগরিক ডা. এরিকো নাকানোর দুই শিশু’কন্যাকে (জেসমিন মালিকা ও লাইলা লিনাকে) সঙ্গে নিয়ে’ গুলশানের বাসায় ফিরলেন এরিকো।%

বুধবার (১৫ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে” সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের আইনজীবীর কক্ষ থেকে মা”য়ের সঙ্গে বের হয়ে যায় তারা।

এ সময় শিশুদের সঙ্গে থাকা আইনজীবী মো. সাদ্দা”‘ম হোসেন জাগো নিউজকে বলেন, সুপ্রিম কোর্টের আপিল বিভা”গের আদেশের পর মায়ের সঙ্গে যাচ্ছে ওই দুই কন্যা।”

আইনজীবী সাদ্দাম হোসেন আরও বলেন, আপিল বি”ভাগ আজ এক আদেশে বলেছেন, আগামী ৩ জানুয়ারি পর্যন্ত দু”ই কন্যাশিশু তাদের মা নাকানো এরিকোর কাছে থাকবে।”

তবে বাবা ইমরান শরীফ এইসময়ে স্বাধীনভাবে সকাল “৯টা থেকে রাত ৯টার মধ্যে যেকোনো সময় শিশুদের সঙ্গে দেখা ৳করতে পারবেন। এছাড়া এসময় শিশুদের স্কুলে যেতে কোনো” বাধা থাকবে না।

দুই শিশুকে নিয়ে হাইকোর্টের দেওয়া রায়ের বি;রু;”দ্ধে জাপানি মায়ের করা আপিল শুনানির ধারাবাহিকতায় বুধবার “(১৫ ডিসেম্বর) আপিল বিভাগ এমন আদেশ দেন।”
!
আদালতে আজ মায়ের পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভো!কেট আহসানুল করিম। তার সঙ্গে ছিলেন অ্যাডভোকেট শিশি!র মনির। আর বাবার পক্ষে ছিলেন আইনজীবী ফাওজিয়া ক!রিম ফিরোজ।

এর আগে বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান নাগরিক ইমরান শরীফ ও জাপানি নাগরিক ডা. এরিকো নাকানোর “দুই শিশু আগামী ৩ জানুয়ারি পর্যন্ত তাদের মায়ের কাছে রাখা৳র অনুমতি দিয়ে আদেশ দিয়েছেন আপিল বিভাগ। তবে, তারা মা”য়ের কাছে থাকলেও প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৯টার মধ্যে “যেকোন সময় বাবা ইমরান শরীফ শিশুদের সঙ্গে দেখা করতে পার৳বেন।

জাপানি মায়ের আপিল আবেদনের শুনানি নিয়ে বুধবার” (১৫ ডিসেম্বর) সকালে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হো!সেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের পাঁচ সদস্যের বেঞ্চ এই আ!দেশ দেন।

Leave a Reply

x