২০১৮ বিশ্বকাপে, দ্বিতীয় রাউন্ডে, খেলারও যোগ্য ছিল না আর্জেন্টিনা..!

২০১৮ বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড থেকেই বিদা,য় নেয় আর্জেন্টিনাছবি: রয়টার্স
২০১৮ বিশ্বকাপ আর্জেন্টাইনদে,র জন্য বড় এক যন্ত্রণার নাম। লিওনেল মেসির নেতৃত্বে সের্হিও আগুয়েরো, আনহেল, দি মারিয়া, লিয়ান্দ্রো পারেদেস, হাভিয়ের মাচেরানোরা অবশেষে অপ্রাপ্তি ঘোচাবেন, বিশ্বকাপ জয়ের, মন্ত্রণা দেবেন কোচ হোর্হে সাম্পাওলি—আর্জে,ন্টিনা-ভক্তদের আশা ছিল অনেক।

কিছুই পূরণ হয়নি। কষ্টেসৃষ্টে নাইজেরিয়া-আইসল্যান্ডকে, টপকে দ্বিতীয় রাউন্ডে উঠে ফ্রান্সের কাছে হেরে, শেষ হয় মেসিদের বিশ্বকাপ-যাত্রা। চার বছর পর সে বিশ্বকাপ নিয়ে কথা বলতে গিয়ে আর্জেন্টাইন, তারকা দি মারিয়া স্বীকার করলেন, ওই দলের আসলে, দ্বিতীয় রাউন্ডে ওঠারও যোগ্যতা ছিল না!

গতকালই পিএসজির হয়ে ক্যারিয়ারের শেষ, ম্যাচটা খেলে ফেলেছেন এই আর্জেন্টাইন উইঙ্গার। লিগে, পিএসজির আরও দুই ম্যাচ বাকি থাকলেও দি মারিয়া যে খেলবেন না, সেটা মোটামুটি নিশ্চিত। প্যারিসের, ক্লাবটা আর তাঁর সঙ্গে চুক্তি নবায়নে আগ্রহী নয়।,, ভবিষ্যতে কোন ক্লাবের হয়ে খেলবেন, এখনো নিশ্চিত নয়। এমন অবস্থায় আর্জেন্টাইন রেডিও, তোদোপাসা উরবানা প্লে-এফএমকে সাক্ষাৎকার, দিয়েছেন এই উইঙ্গার।

সেখানেই কথায়-কথায় উঠে, এসেছে বিভিন্ন বিষয়।
পিএসজির হয়ে আগামী মৌসুমে খেলবেন, না দি মারিয়া
পিএসজির হয়ে আগামী, মৌসুমে খেলবেন না দি মারিয়াছবি : রয়টার্স
দি মারিয়া কথা বলেছেন ২০১৮,, বিশ্বকাপে তাঁদের ব্যর্থ অভিযান নিয়ে। খোলাখুলি জানিয়েছেন, রাশিয়া বিশ্বকাপের গ্রুপ পর্ব, থেকেই বিদায় নেওয়া উচিত ছিল তাঁদের, ‘আমরা যদি ব্যাপারটা, নিয়ে চিন্তা করি, বাস্তবতা বিবেচনা করি, তাহলে আমি বিশ্বাস, করি সেবার গ্রুপ পর্ব থেকে বাদ পড়াই উচিত ছিল আমাদের!’

গ্রুপ পর্বে বাদ না পড়লেও পরের রাউন্ডে ঠিকই, বাদ পড়ে আর্জেন্টিনা। ৪-৩ গোলে হেরে বসে ফ্রান্সের কাছে,। যে ফ্রান্সই পরে জেতে বিশ্বকাপ। সেবার হয়নি, এবার হবে, তো? দি মারিয়া বেশ আশাবাদী, ‘আমার মনে হয় বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার এটাই শেষ সুযোগ, আমার। আমি আমার সর্বোচ্চটুকু দিয়ে চেষ্টা করব (বিশ্বকাপ জেতার)। কোপা, আমেরিকা জেতার ফলে মনে নতুন আশা জেগেছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *