১৭ হাজার কোটি টাকা আত্মসাত করা এহসান গ্রুপের “সদস্য” হেলিকপ্টার হুজুর..!

১৭ হাজার কোটি টাকা আত্মসাত করা এহসান গ্রুপের “সদস্য” হেলিকপ্টার হুজুর..!

প্রায় ১৭ হাজার কোটি টাকা আত্মসাতে অ’ভিযু’ক্ত ‘এহসান গ্রুপ’র সমর্থনে প’টুয়াখালীর কুয়াকাটার মাওলানা মো. হাফিজুর রহমান সি’দ্দিকের পুরনো ম’ন্তব্য সামাজিক যোগাযোগ মা’ধ্যমে ছ’ড়িয়ে পড়েছে।

 

হে’লিকপ্টার হুজুর’ খ্যাত হা’ফিজুর রহমান কু’য়াকাটাকে এহসান গ্রু’পের প্রশংসায় বিভিন্ন রকমের কথা বলতে শোনা গেছে। ছড়িয়ে পড়া ভি’ডিওতে শোনা যায়, তিনি ‘এহসান গ্রু’পকে নিয়ে প্র’শ্ন করার সু’যোগ নেই’ বলেও ম’ন্তব্য করেছেন।

 

প্র’তার’ণা ও জা’লিয়াতি’র অ’ভিযো’গে এহসান গ্রুপের চেয়ারম্যান রাগীব আহসান (৪১) ও তার সহযোগী মো. আবুল বাশার খানকে (৩৭) গ’ত বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) রাতে গ্রে’ফতার করে র‌্যাব।

 

এ সময় তা’দের কাছ থে’কে ভাউ’চার বই ও মোবাইল উ’দ্ধার করা হয়। পরে ব্রিফিংয়ে র‌্যা’ব জানায়, রাগীব আহসান ১৭টি প্র’তিষ্ঠানের নামে প্র’তার’ণার ফাঁ’দ তৈরি করেন। তার বিরু’দ্ধে ১৫টির বেশি মা’মলা রয়েছে।

 

তিনি লাখ টাকার বি’নিয়োগে মা’সিক মা’ত্রাতিরিক্ত টাকা প্রা’প্তির প্র’লোভন দেখিয়ে ২০০৮ সালে ১০ হাজার গ্রাহককে যু’ক্ত করেন। এ’খন তার গ্রাহকের সংখ্যা প্রায় লক্ষাধিক।

 

রাগীব আহসানের এই এ’হসান গ্রুপকে নিয়েই ওয়াজ মাহফিলে বিভিন্ন প্রশংসা’মূলক বক্তব্য দিয়েছিলেন হাফিজুর রহমান কু’য়াকাটা। সেই, পুরনো প্রশংসামূলক বক্ত’ব্য ছড়িয়ে পড়তেই এখন স’মালো’চনার তো’পে হাফিজুর।

 

জানা গেছে, সম্প্রতি মা’হফিলটি এহসান গ্রুপ পি’রোজপুরের উদ্যোগে হয়েছিল। সেখানে হাফিজুর রহমান সিদ্দিককে বলতে শোনা গেছে, ‘জনসাধারণের সেবামূলক প্রতিষ্ঠান এই ‘এ’হসান গ্রুপ পিরোজপুর-বাংলাদেশ’। এই গ্রুপকে নিয়ে প্রশ্ন করার সুযোগ নেই। এরপরও অ’নেকে গ্রু’পকে নিয়ে বি’রূপ মন্তব্য করবে। তাদের মন্তব্য নিয়ে আমরা সময় ন’ষ্ট করতে রাজি না।’

 

এহসান গ্রুপের সুদ’বি’হীন ব্যবসার প্রসঙ্গ তুলে ‘হেলিকপ্টার হুজুর’ বলেন, ‘গুনাহের মধ্যে সবচেয়ে নিকৃ’ষ্ট হচ্ছে সু’দ খাওয়া। আর এই গুনাহ থেকে হেফাজতের জন্য আমার ব’ন্ধু মুফতি রাগীব আহসান এই সেবামূলক প্র’তিষ্ঠান চালু করেছেন।

 

এহসান গ্রুপ শুধু পি’রোজপুরের জন্য নয়, গোটা জগতের জন্য রহমত।’ তখন তিনি আরও বলেছিলেন, ‘আমি নিজে এহসান প’রিবারে’র একজন সদস্য।’ যদিও হাফিজুর রহমান এই বক্ত’ব্য’টি দিয়েছিলেন এহসান গ্রুপের চেয়ারম্যান গ্রে’ফতা’র হওয়ার আগে।

 

তবু এ ধরনের প্র’তার’ণা-জা’লিয়া’তির কর্মকা’ণ্ডে জ’ড়িত গ্রুপের পক্ষে অ’বস্থা’নের কারণে তুমুল স’মালো’চনার মুখে পড়েছেন হাফিজুর রহমান। অবশ্য তার অ’নুসারীদের দা’বি, এহ’সান গ্রুপের বি’রু’দ্ধে ওঠা অভিযোগের কথা হাফিজুর রহ’মান আগে থেকে জানতেন না। তাই তিনি ও’ই গ্রুপের উদ্যোগে হওয়া সামাজিক ও ধর্মীয় কাজের প্রশংসা করেছিলেন।

Leave a Reply

x