হ্যাটট্রিক করে পিএসজির সঙ্গে নতুন চুক্তি উদযাপন এমবাপ্পের..!

ম্যাচের আ’গে ২০২৫ লেখা জার্সি হাতে য’খন ঘোষণা দিলে’ন, ‘আমি প্যারিসেই থাকছি’, পা’র্ক দে প্রিন্সেসের গ্যালা’রিতে তখনই উৎসব লেগে গে’ল। গোটা প্যারিসেই হয়তো।

মেৎসের ‘বিপক্ষে মৌসুমের শেষ ম্যাচটা গুরু’ত্বহীন হয়ে পড়েছিল আ রও অনেক দিন আগেই। লি’গ শিরোপা জিতে যাওয়া’র পর এসব ম্যাচ পিএস’জির জন্য স্রেফ নিয়মর’ক্ষার, খেলতে হয় বলে খেলা। এম’ন দিনে তো আরও সেটা: বেশি গুরুত্বহীন। আরও তিন’ বছর ‘যুবরাজ’ প্যা’রিসে থাকছেন, এমন নিশ্চয়’তা পাওয়ার দিনে এসব ম্যা’চের ফল নিয়ে ভাব’তে বয়েই গেছে পিএস’জি সমর্থকদের!

২০২৫ সা’ল পর্যন্ত প্যারিসেই থাক’ছেন এমবাপ্পেরয়টার্স

কিন্তু যিনি ঘোষ’ণাটা দিলেন, সেই কিলিয়ান এমবা’প্পের হয়তো মনে হয়ে’ছিল, দিনটা স্মর’ণীয় করে রাখতে মাঠে’ও কিছু করা দরকার। কর’লেন বটে! আসলে দেখা’লেন আর কী! কেন তাঁ’কে পেতে এত মরিয়া হয়ে উঠেছি’ল রিয়াল মাদ্রিদ, কেন তাঁ’কে রেখে দিতে সবকিছু কর’তে রাজি পিএসজি, উত্তর মি’লল পরের ৯০ মিনিটে। হ্যাট’ট্রিক করে পিএসজির স’ঙ্গে নতুন চুক্তি দিনটা উদযা’পন করলেন ফরাসি ফরো’য়ার্ড। সঙ্গে নেই’মার ও আনহেল দি মারি’য়ার আরও একটি করে গো’ল মিলিয়ে ৫-০ ব্যবধানে জি’তে মৌসুম শেষ করল পিএস’জি। কিংবা বলা যায় এমবা’প্পেকে নিয়ে নতুন ক’রে শুরু করল আগামী তিন বছ’রের পথচলা।

২৫ মিনি’টে দি মারিয়ার পাস থেকে প্রথ’ম গোল, ২৮ মিনিটে লিও’নেল মেসির পাস থেকে দ্বি’তীয়টি। পার্ক দে প্রিন্সেসের গ্যা’লারিতে তখন তাঁর না’মে গর্জন চলছে। ৩২ মিনি’টে নেইমার ৩-০ করলে’ন, সেই ব্যবধান নিয়েই পিএস’জি বিরতিতে গেল হাস’তে হাসতে।

ফিরে আ’সার পাঁচ মিনিটের মধ্যে হ্যাট’ট্রিকটাও হয়ে গেল এমবা’প্পের। পিএসজির হয়ে দি মারি’য়া এদিন নিজের শেষ ম্যাচ’টা খেলতে নেমেছি’লেন। এমবাপ্পেকে দিয়ে’ গোল করানোর পাশাপাশি বিদা’য়ী ম্যাচটা স্মর’নীয় করে রাখতে ৬৭ মিনিটে তি’নিও করলেন একটা গো ল। ও হ্যাঁ, নেইমারের গোল’টাও ছিল পিএসজি’র হয়ে তাঁর ১০০তম। কিন্তু এম’ন দিনে এ সবকি’ছুই গৌন। এ যে শুধু এম’বাপ্পের দিন!

Leave a Reply

x