স্বপ্ন দেখাচ্ছে কাতার বিশ্বকাপে অংশ নেয়ার।

বাংলাদেশের ফুটবল একেবারে খাদের কিনারায় চলে গিয়েছিলো! সেখান থেকে আবারো উঠে আশার চেষ্টা করছে খেলোয়াড় থেকে শুরু করে সবাই, ভাঙাচুরা দলটাকে জোরা লাগানোর চেষ্টায়! ইংলিশ কোচ জেমি ডে তার অধীনে বাংলার ফুটবলে ফিরেছে প্রাণ।

কিছুদিন আগেই কাতার বিশ্বকাপের প্রাক বাছাইয়ে লাওসকে হারিয়ে, টাইগাররা জায়গা করে নেয় বিশ্বকাপের বাছাইপর্বে।

আজ হয়ে গেলো কাতার বিশ্বকাপের বাছাইপর্বের ড্র। বাংলাদেশের প্রতিপক্ষ, ভারত, কাতার, আফগানিস্তান, ওমান, Home&Away পদ্ধতিতে ম্যাচগুলো হবে! বাংলাদেশের সামনে থাকছে ভালো করার সুযোগ। টাইগাররা যেই প্রতিপক্ষগুলো পেয়েছে সেইগুলোকে টাইগাররা আগেও হারিয়েছে অনেকবার! কিছুদিন আগেই এশিয়ান কাপে কাতারকে তাদের ঘরের মাঠে হারিয়ে ইতিহাস সৃষ্টি করে দিয়েছিলো। আর ভারতকে অনেকবারই হারিয়েছিলো জামাল ভূঁইয়ারা। আর গ্রুপের সবচেয়ে সহজ দুই প্রতিপক্ষ ওমান আর আফগানিস্তানের সাথে অতীতে টাইগারদের ভালো রেকর্ড আছে।

তাই এবার সুযোগ থাকছে টাইগারদের বিশ্ব মঞ্চে যাওয়ার। বাফুফেকে অনুরোধ এই ম্যাচগুলো শুরু হবার আগেই এখন থেকেই জাতীয় দলের ক্যাম্প শুরু করে দেন। এবং ফুটবলারদের ভালো সুযোগ সুবিধা করে দেন, দেখবেন ছেলেরা ভালো ফলাফল এনে দিবে। আর দেশের সমর্থকদের কাছে একটাই চাওয়া।যেভাবে মাশরাফি সাকিবদের সাপোর্ট দেন সেভাবে জামাল ভূঁইয়া মমিনুলদেরও সাপোর্ট দিন! ওরা তো জয়ের জন্য লাল-সবুজের জার্সি গায়ে দেশকে প্রতিনিধিত্ব করে।

রিপোর্ট – Md Rafi Islam

Leave a Reply

x