December 4, 2021 || 2:05 pm

শক্তিশালী ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’র আশঙ্কায় শিকল দিয়ে বাঁধা হলো ট্রেন!

হজ করার টাকা তো আমার নাই তবে আমার মৃত্যুটা যেন মসজিদে হয় প্রায়ই বলতো নাদিম..!

শক্তিশালী ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’ আঘাত হানতে’ যাচ্ছে ভারতে। আগামীকাল শনিবার উত্তর অন্ধ্রপ্রদেশ এবং ওড়ি’শা উপকূলের মাঝামাঝি কোনো জায়গায় আছড়ে পড়তে পারে ঘূ’র্ণিঝড়টি। এই ঝড়ের প্রভাব পড়তে পারে পশ্চিমবঙ্গের উপকূলবর্তী ‘জেলাগুলোতে। ওইসব এলাকায় ভারী বৃষ্টির সম্ভাবনা’ রয়েছে বলে পূর্বাভাস দিয়েছে ভারতের আবহাওয়া অধিদপ্ত’র।
একসঙ্গে তিন সন্তানের জন্ম, খাবার যোগাতেই হিমশিম বাবা-মা..!
আর সেই আশঙ্কাতেই লোহার শিকলে বেঁধে দেওয়া হয়েছে’ ট্রেন। গতকাল বৃহস্পতিবার হাওড়া বিভাগের শালিমার রেল ইয়ার্ডে ‘দেখা গেছে এমন চিত্র। ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’-এর ক্ষয়ক্ষতি ঠেকা’তে আগে থেকেই সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে ভারতের দক্ষিণ-”পূর্ব রেল। শালিমার রেল ইয়ার্ডে দাঁড়িয়ে থাকা ট্রেনগুলোর চাকা বাঁ’ধা হয়েছে লোহার শিকলে, যাতে ঝোড়ো হাওয়ায় ট্রেন গড়িয়ে গি’য়ে কোনো দুর্ঘটনা না ঘটে। এছাড়া বেশ কয়েকটি ট্রেনের যাত্রা বাতিলের ঘোষণাও করা হয়েছে। ৩ ও ৪ ডিসেম্বর রেলের ক’য়েকটি বিভাগে ২৭টি আপ এবং ২২টি দূরপাল্লার ডাউন” ট্রেন বাতিল করা হয়েছে। যে যাত্রীরা আগে থেকে আসন সংরক্ষ”ণ করেছিলেন তাদের মোবাইলে ম্যাসেজ পাঠাবে দেশটির রেল বি’ভাগ। তারা টিকিট বাতিল করে টাকা ফেরত নিতে পার’বেন বলেও জানা গেছে।’
বোন ছিলেন পরীক্ষার হলে দুলাভাইয়ের ঘরে কিশোরীর লাশ!
তবে এবারই প্রথম নয়, আগেও একাধিকবার দুর্যোগে’র আগে ট্রেনের চাকায় লোহার শিকল জড়িয়ে তালা-চাবি দিয়ে ‘বেঁধে রেখেছিলেন রেল-কর্মীরা। সেই চিত্রই ধরা পড়ছে বারবার”।

দুই হাতের কনুই পর্যন্ত নেই তবুও বিয়ে করলেন প্রেমিকাকে..!

সিমলার ‘নিষিদ্ধ’ সিনেমা দেখতে হুমড়ি খেয়ে পড়েছে দর্শক..!

Related Posts
x