রিজেন্ট হাসপাতালের কেলেঙ্কারির সাথে জড়িতদের ক্রসফায়ার করা উচিত; এমপি হারুন

নমুনা পরীক্ষা না করেই করোনার রিপোর্ট, প্রতারণা করে অর্থ আদায়’সহ নানা অভি’যোগের অভিযুক্ত রিজেন্ট হাসপাতা’লের সঙ্গে জড়িতদের ক্রসফায়ার দিয়ে মেরে ফেলা উচিত বলে মন্তব্য করেছেন বিএনপির সংসদ সদস্য হারুন অর রশীদ।

মানুষের জীবন-মরণ নিয়ে ছিনিমিনি খেলায় বুধবার (৮ জুলাই) জাতীয় সংসদ অধি’বেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে এ মন্তব্য করেন হারুন।

স্বরাষ্ট্র’মন্ত্রীকে উদ্দেশ করে হারুন বলেন, ‘আপনি মাদকাসক্ত-মলম পার্টির লোকদের ধরে ক্রসফায়ার দিচ্ছেন। অথচ এতো বড় অপকর্ম করলো এখন পর্যন্ত সে গ্রেফতার হয়নি। সে কোথায় আছে?’

বিএনপির এই যুগ্ম মহাসচিব প্রশ্ন রেখে আরও বলেন, ‘এই হাসপাতালের পরিচা’লনা বোর্ড, কর্তৃপক্ষ তাদের অগোচরেই কি এ সব অপকর্ম হয়েছে।’

এক পর্যায় বিএনপির এই সংসদীয় মুখপাত্র বলেন, ‘মানুষের জীবন-মৃত্যু নিয়ে যারা ছিনিমিনি খেলে তাদের বাঁচিয়ে রাখা উচিত নয়, তাদের ক্রসফায়ারে দেয়া উচিত।’

তিনি আরও বলেন, করোনা টেস্টের লাইসেন্স যাদের দেয়া হয়েছে, সেগুলোতে অনিয়ম-দুর্নীতি হয়েছে। যারা আবেদন করেছিল সেখানে দলীয় বিবেচনা করা হয়েছিল বলেই, যাদের সক্ষমতা আছে করোনা টেস্টের তাদের অনেককেই দেয়া হয়নি।

স্বাস্থ্য অধিদফতরে রদ’বদল চেয়ে তিনি বলেন, স্বাস্থ্য খাতের যে বেহাল দশা, স্বাস্থ্য অধিদফতরের যে বেহাল দশা, আগেই বলেছি এ অবস্থান থেকে পরি’ত্রাণের জন্য উপযুক্ত ব্যক্তিকে দায়িত্ব দেন।

হারুন বলেন, রাজ’ধানী ঢাকার মতো জায়গায় রিজেন্ট হাসপাতাল করোনা চিকিৎসার দেদারসে ভুয়া প্রত্যয়ন’পত্র দিয়েছে। এক দুইটি নয়, ছয় হাজারের বেশি এবং তারা আবার সরকারের কাছেও টাকা দাবি করেছে।

Articles You May Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *