রাস্তার ধারে মিললো ফেলে রাখা ‘নবজাতক’…!

রাস্তার ধারে মিললো ফেলে রাখা ‘নবজাতক’…!

 

 

 

 

 

পরে বিষয়টি, স্থানীয় ভাইস চেয়ারম্যান কাজী মাহেলা ও বালিয়াখোড়া ইউনিয়নের সংরক্ষিত আসনের মেম্বার নাছিমা আক্তার মল্লিকা, প্রশাসনকে খবর, দেন। রাত পারকরে মঙ্গলবার সকালে খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার ভূমি ওয়াদিয়া শাবাব, সংশ্লিষ্ট থানার পরিদর্শক (ওসি) মোঃ রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লব,

 

ওসি (তদন্ত) মোহা’ব্বত খান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুল মান্নান, এসআই আল মামুনসহ প্রশাসনের কর্মকর্তারা ওই মেয়ে নবজাতককে লাভলুর বাড়ি থেকে উদ্ধার করে ঘিওর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

ঘিওর থানার ওসি, মো: রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লব বলেন, গতকাল (সোমবার) রাত ১১ টার দিকে ওই শিশুটিকে উদ্ধার করে স্থানীয়, গ্রামবাসী।

 

আজ সকালে উ’পজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কর্মকর্তা গিয়ে শিশুটিকে ঘিওর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি, সাধারণ ডায়েরি করা হয়েছে। এই শিশুর অভিভাবকদের চিহ্নিত করতে পুলিশ কাজ শুরু করেছে বলে তিনি জানান।

 

হা’সপাতালে চিকিৎসাধীন ওই শি’শুটিকে সার্বক্ষণিক দেখামোনা ও নিরাপত্তার বিষয়টি বেশ গুরুত্বের সাথে দেখছি বলে জানান ওসি রিয়াজ।

শি’শুটির উদ্ধারকারী বাসনা আক্তার (৩৩) বলেন, মেয়ে শিশুটিকে পাবার পর থেকে সারা রা’ত আমার বুকে ছিল। আজ হাসপাতালে আনার পর থেকে আমার কাছেই রয়েছে। অনেক মায়া পরে গেছে। আমার কোন মেয়ে নেই। এই মে’য়েটিকে আমার মেয়ে হিসেবে মানুষ করতে চাই।

 

 

উ”পজেলা সহকারি কমিশনার (ভূমি) ওয়াদিয়া শাবাব জানান, শিশুটিকে হাসপাতে ভর্তি করে তার চিকিৎসা নিশ্চিত করা হয়েছে। বিষ’য়টি ঊ’র্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

 

 

শিশুটির চিকিৎসা ও সু’রক্ষায় সমাজ সেবা কর্মকর্তা, হাসপাতালের চিকিৎসক ও পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে। শিশুটি সু’স্থ হয়ে ও’ঠার পর এ বিষয়ে পরবর্তীতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

Leave a Reply

x