মাঠে নামছে ব্রাজিল বনাম আর্জেন্টিনার দেখেনিন চূড়ান্ত স্কোয়াডে আছেন যারা

সদ্য সমাপ্ত কোপা আমে’রিকার দুঃস্মৃতি এখনও দগদগে ব্রাজিলের কাছে। গত আসরের শিরোপা ধরে রাখার লক্ষে মাঠে নামা ব্রাজিল চির’প্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার কাছেই শিরোপা খুইয়েছে। কোপা আমেরিকার শিরোপা খোয়া’নোর পর অবশ্য আনন্দের নতুন ক্ষণ পেতে খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি সেল’সাওদের। অলিম্পিকের বিশ্ব আসরে ঠিকই সোনা জিতে’ছে তারা।

কোপা আমেরিকা ও অলি’ম্পিক শেষে এবার মাঠে নামার পালা বিশ্বকাপ বাছাই পর্বের। যেখানে লাতিন আমে রিকা অঞ্চলের বাছাই পর্বে নেইমারদের প্রতিপক্ষ লিওনের মেসির আর্জেন্টিনা। আগা’মী মাসে শুরু হতে যাওয়া দুই দলের এই লড়াইয়ে প্রায় এক মাস আগে দল ঘোষণা করেছে ব্রা’জিল।

সেলে’সাওদের অন্যতম সেরা ডিফেন্ডার দানি আল’ভেস ইনজুরির কারনে ছিলেন না সেলেসাওদের কোপা আমেরি’কার স্কোয়াডে। ফলে তাকে ছাড়াই নামতে হয়েছিলো ব্রাজিল’কে। তার বদলে ডিফেন্সে যে স্পষ্ট একটা ঘাটতি ছিলো সেটা চোখে পড়েছে টিম ম্যানেজ’মেন্টের। ইনজুরি থেকে ফিরেই অলিম্পিকে দলকে সোনা জিতিয়ে আবারও জাতীয় দলের স্কোয়াডে ডাক পেয়ে’ছেন আলভেস।

নতুন করে ঘো’ষিত ব্রাজিলের এই দলটি লড়বে বিশ্ব’কাপ বাছাইয়ের তিনটি ম্যাচে। যেখানে তাদের এক ম্যাচে প্রতিপক্ষ হিসেবে রয়েছে মেসির দল আর্জে’ন্টিনা। আর্জেন্টিনা এবং ব্রাজিলের মধ্যকার এই লড়াই অনুষ্ঠি’ত হবার কথা রয়েছে ৬ জুলাই।

এক নজরে দেখে নেয়া যাক ব্রাজিলের ঘোষিত ২৬ সদস্যের স্কোয়াড

গোলরক্ষক- অ্যালিসন (লিভারপুল), এডারসন (ম্যানচেস্টার সিটি), ওয়েভারটন (পালমেইরাস)।

ডিফেন্ডার- দানি আলভেস (সাও পাওলো), দানিলো (জুভেন্তাস), অ্যালেক্স সান্দ্রো (জুভেন্তাস), গিলের্মে আরানা (অ্যাটলেটিকো মিনেইরাও), এডার মিলিতাও (রিয়াল মাদ্রিদ), মার্কিনিওস (পিএসজি), ভেরিসিমো (বেনফিকা), থিয়াগো সিলভা (চেলসি)।

মিডফিল্ডার- ক্যাসেমিরো (রিয়াল মাদ্রিদ), ফ্যাবিনিও (লিভারপুল), ফ্রেড (ম্যানচেস্টার ইউনাইটেড), ব্রুনো গিমারেস (অলিম্পিক লিওঁ), লুকাস পাকেতা (লিওঁ), ক্লদিনিও (জেনিথ সেইন্ট পিটার্সবুর্গ), এভারটন রিবেরিও (ফ্ল্যামেঙ্গো)।

ফরোয়ার্ড- নেইমার (পিএসজি), রিশার্লিসন (এভারটন), রাফিনিয়া (লিডস ইউনাইটেড), মাতিয়াস কুনিয়া (হের্থা বার্লিন), ফিরমিনো (লিভারপুল), গ্যাব্রিয়েল বারবোসা (ফ্ল্যামেঙ্গো), গ্যাব্রিয়েল জেসুস (ম্যানসিটি)।

Leave a Reply

x