ব্রেকিং নিউজ, ১৫ সেপ্টেম্বর থেকে খুলে দিচ্ছে সকল শিক্ষা প্রতিষ্ঠান

আগামী ১৫ সেপ্টেম্বর থেকে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার সিদ্ধা’ন্ত নিয়েছে পা’কিস্তান সরকার বলে জানিয়েছে ফেডারেল শিক্ষামন্ত্রী শাফকাত মাহমুদ।

বৃহস্পতিবার দেশটির রাজ’ধানী ইস’লামাবাদে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে মন্ত্রী এই কথা বলেন।

তিনি আরো বলেন, আগামী ১৫ সেপ্টেম্বর থেকে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। পরিস্থি’তির উন্নতি হলে সর’কারের এই সি’দ্ধান্ত বহাল থাকবে এবং পর্যায়ক্রমে দেশটির সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া হবে।

মন্ত্রী বলেন, জাতীয় ক’মান্ড ও অ’পারেশন সেন্টার (এনসিওসি) বৈঠক’কালে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। সভায় সভাপতিত্ব করেন পা’কিস্তানের প্রধানমন্ত্রী ইম’রান খান।

শিক্ষামন্ত্রী বলেন, তবে দেশে করো’না পরিস্থিতি’তে আগামী আগস্টে’র প্রথম এবং তৃতীয় সপ্তাহে শিক্ষা প্রতিষ্ঠানগুলো পুনরায় চালু করার ব্যাপারেও এ সিদ্ধান্ত পর্যালোচ’না করা হবে।

দেশটির শিক্ষা’মন্ত্রীর বরাত দিয়ে জনপ্রিয় টেলিভি’শন চ্যানেল দুনিয়া নিউজের এক প্রতিবেদনে জানানো হয়েছে, পা’কিস্তানে কম ইন্টারনেট কভা’রেজ অঞ্চলে অনলাইন ক্লাস চলাকালীন শিক্ষা’র্থীরা প্রচুর অ’সুবিধার মু’খোমু’খি হয়েছিল।

প্রসঙ্গত, মা’র্চের শুরু থেকে পা’কিস্তান সরকার ক’রোন প্রা’দুর্ভা’বের কার’ণে সমস্ত স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় বন্ধ করে দিয়ে’ছিল।

Articles You May Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *