বিয়ে করে শশুর বাড়ি থাকবো, কান্না করতে করতে আকুল শিশু, (ভিডিও)

কথায় আছে,”জ-ন্ম মৃ-‘ত্যু বিয়ে, তিন বিধা’তা নিয়ে”। শা’স্ত্র অনুযায়ী জ’ন্মের দিনেই জীবনের নতুন অধ্যায় শুরু করার অন্যতম মাধ্যম বিয়ে,এবং জীবনের শেষ অধ্যায় অর্থাৎ মৃ–‘ত্যু-র দিনক্ষণ ঠিক করে দেন ঈ’শ্বর। এর উপরে কারো হাত থাকে না। বিয়ে করতে আগ্রহী হও বা না হও, সময় এলে সব টা বুঝিয়ে দেন স্বয়ং ঈ’শ্বর।

ছোটবেলার পুতুল খেলার মধ্যে দিয়ে বর বউয়ের বিয়ে দেওয়া থেকে শুরু করে তাদের সংসার সাজানো, এসবের মধ্যে নেই শৈ’শব জীবন অতিবাহিত হয়।

এরপর ধীরে ধীরে বড় হওয়া, পড়াশোনা শেখা। এর পর কেউ কেউ চাকরি জীবনে পদা’র্পণ করে। কেউ আবার বিয়ে করে নতুন সং’সার গোছাতে ব্যস্ত হয়ে যায়।

তবে বর্তমানে প্রত্যেকেই চায় নিজের পায়ে দাঁড়াতে। তাই পড়াশোনার পরে রোজগারের পিছনে ছুটতে থাকে মানুষ।
একটা জীবন অতি’বাহিত করতে ন্যূনতম যতটুকু অর্থের প্রয়োজন সেটুকু তো জোগাড় করতেই হয়। তবে শি-শুদের কাছে এই বিষয়টি এখন দু’র্বোধ্য।

আসলে তাদের এখনো বোঝার মতন বয়স হয়নি। বিয়ের পর ছোটবেলার ঘরবাড়ি ছেড়ে শ্ব’শুরবাড়ি নামে পরিচিত নতুন এক বাড়িতে যেতে চো’খে জ’ল আসে নববধূর।

প্রথম প্রথম নিজের বাড়ি ছেড়ে অন্যের বাড়িতে মানিয়ে নিতে অনেক সমস্যার মধ্যে দিয়ে যেতে হয় তাকে। ছেলেদের ক্ষেত্রে বিষয়টি একটু অন্য।

শ্বশুর বাড়িতে জামাই আদর থেকে ব’ঞ্চিত হতে কেই বা চায়। কিন্তু শ্বশুর বাড়িতেই থাকতে চাইছে এক ছোট্ট শি-শু।সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিও। এক ক্ষু’দে তার পড়াশোনা করতে মোটেও ভালো লাগে না। সে চায় বিয়ে করতে। বহুবার সে বাড়িতে বলেছে “বিয়ে দাও, বিয়ে দাও,”।

কিন্তু ওই ছোট্ট শি-শুটির কথায় কেউ ক’র্ণপাত করেন না। পড়তে বসে মায়ের কাছে কাঁ’দো কাঁ’দো ভাবভ’ঙ্গিতে এমন কথাই বলেছে শি’শু’টি ।লাল নীল চেক সোয়েটার পড়ে পড়তে বসা শি’শু’টির কথা অনুযায়ী, বিয়ের পর সে শ্বশুর বাড়িতেই থাকবে। পড়াশোনা করতে তার ভাল লাগেনা।

তার বিয়ে করতেই ভালো লাগে। ছোট্ট শি-শুর মুখে এই কথা শুনে কার্যত হত’বা’ক হয়ে যান তার মা। ভিডিওটি করে তিনি শি-শুটির বাবার কাছে পাঠানোর কথা বলে ভ-য় দেখান শি-শুটিকে।

আজ এই ভিডিওটি সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল। ইতিমধ্যেই ভিডিওটি ৩৯ হাজারেরও বেশি ভি’উ হয়েছে। তার সঙ্গে রয়েছে বেশ কিছু ক’মে’ন্ট এবং লা’ই’ক। প্রত্যেককে এই শি-শুটির এমন ম’জার ভা’বভ’ঙ্গি দেখে সত্যিই আন’ন্দিত হয়েছেন।

Articles You May Like

Leave a Reply

x