বিয়ের প্রলোভনে তিন সন্তানের জননীকে ধর্ষণ

লক্ষ্মী’পুরের রায়পুরে তালাকপ্রাপ্ত তিন সন্তানের জননী’কে বিয়ের প্রলোভনে গত এক বছর যাবত ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে মেহরাজ (২৭) নামে এক ইলেক’ট্রনিক মেকানিকের বিরুদ্ধে।

ভুক্তভোগী নারী জানান, প্রেমিক যুবক মেহরাজের কারণে তার স্বামী’কে ২০২০ সালে তালাক দেন।

তিন সন্তান নিয়ে বিপাকে পড়ে বাধ্য হয়ে স্থানীয় ইলেক’ট্রিক মেকানিক ইঞ্জিনিয়ার মেহরাজের মাধ্যমে তাদের বাজারের বাসায় এটি ক’ক্ষ ভাড়া নেন। তার অসহায়ত্বের সুযোগ নিয়ে মেহরাজ বিভিন্ন’ভাবে ফুসলিয়ে তার সঙ্গে শারীরিক সম্পর্ক করতে বাধ্য করে। প্রবাসী স্বামীকে তালাক করিয়ে তাকে বিয়ে করার প্রতি’শ্রুতি দিয়ে তার সঙ্গে শারীরিক সম্পর্ক বজায় রাখে। বিভিন্ন সময় তার কাছ থেকে সাড়ে সাত লাখ টাকা নেয় মেহ’রাজ।।

ওই নারী বলেন, গত দেড় বছর আগে একটি অটো-সিএনজি’তে তাদের পরিচয় হয়। তাদের সম্পর্কের কথা মেহরাজের পিতা-মাতা’সহ এলাকার সবাই জানেন। পরে গোপনে অজ্ঞাত স্থানে কাজি দিয়ে বিয়েও করে। পরে অভিভাবক’দের সামনে কাবিন করবে বলে জানায়। আমার কাছ থেকে রায়পুর শহরে তার ইঞ্জি’নিয়ার দোকান দেয়ার নামে বিভিন্ন সময় সাড়ে সাত লাখ টাকা হাতিয়ে নেয়। এখন মেহরাজ আমাকে বিয়ের কাবিন করবে না, তবে পাওনা টাকা দেবে বলে আমাকে জানায়। সে পুনরায় বিয়ে ও কাবিন না করলে সমাজে মুখ দে’খানো যাবে না। আর আমার আত্ম’হত্যা করা ছাড়া উপায় থাকবে না।

সরেজমিন জানা গেছে, এলাকা’বাসী মেহরাজ এবং তালাকপ্রাপ্তা নারীকে স্বামী-স্ত্রী হিসেবেই জান’তেন। অভিযুক্ত মেহরাজ ঘটনার পর থেকে পলাতক থাকায় তার বক্তব্য জানা যায়’নি।

তবে মেহ’রাজের পিতা-মাতা বলেন, মেয়েটি আমাদের বাজারের বাসায় তার তি’ন সন্তান নিয়ে ভাড়া থাকত। মেয়ে”টির দুই আত্মীয় সৌদি আরব থাকেন। এ সুবাদে মেহরাজকে বিদেশ নেওয়ার জন্য সাড়ে তিন লাখ টাকা মেয়ে’টি নেয়। কিন্তু বিদেশ না নিয়ে উল্টো মিথ্যা অপবাদ দিয়ে সাড়ে ৭ লাখ টাকা দাবি করছে। বাড়ির ও বাজারের কয়েক’জন লোক এসব ষড়যন্ত্র করছে। উল্লেখিত নারীর সঙ্গে মেহরাজের মোবাইলে কথা হয়েছে মাত্র।

এ ব্যাপারে রায়পুরের কেরোয়া ইউ’পি সদস্য মো. সোহেল বলেন, ধর্ষণের শিকার ওই নারী আমার কাছে অভি’যোগ দিয়েছিলেন। ধর্ষণের বিষয় সালিশ বৈঠকে মীমাংসা করা যায় না বিধায় তাকে আইনের আশ্রয় নেওয়ার পরা’মর্শ দিয়েছি। পরে বাজারের গণ্যমান্য ব্যক্তিদের মাধ্যমে মেহরাজ’কে বিয়ে করার জন্য নির্দেশনা দিলে সে তা না করে পলাতক রয়েছে।

Leave a Reply

x