বিতর্কের মুখে ‘পদত্যাগ’ করলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডিজি

করোনা’কালে স্বাস্থ্যসেবা নিয়ে নানা সমালোচ’নার মধ্যে পদত্যাগ কর’লেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচা’লক অধ্যাপক ডা. আবু’ল কালাম আজাদ।

আজ মঙ্গলবার সন্ধ্যা’য় স্বাস্থ্য সচিব আব্দুল মান্নান এনটিভি অনলাইনকে বলেন, ‘স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরি’চালক পদত্যাগ’পত্র মন্ত্রণাল’য়ে জমা দিয়েছেন।’

দেশে করোনাভাইরা’সের প্রদুর্ভা’ব শুরুর পর মাস্ক ও পিপিই নিয়ে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযো’গের প্রতিবেদন আসতে থাকে গণমাধ্যমে।

এর মধ্যেই দেশ’জুড়ে আলোচনা’য় আসে রিজেন্ট হাসপাতা’ল ও জেকেজি হেলথ কেয়ারের মতো প্রতিষ্ঠানের করোনা পরী’ক্ষা নিয়ে ভুয়া রিপোর্ট প্রদানের বিষয়টি।

একপর্যায়ে অনুমোদন’হীন রিজেন্ট হাসপাতালের সঙ্গে স্বাস্থ্য অধিদপ্ত’রের চুক্তির বিষয়টি নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে ডিজি’কে শোকজও করা হয়।

ঢাকা মেডিকে’ল কলে’জের সাবে’ক এই শিক্ষার্থী ২০০১ সালে অধ্যাপক হিসেবে পদোন্নতি পান। ২০১৬ সালের ১ সেপ্টেম্বর থেকে স্বাস্থ্য অধিদপ্ত’রের মহাপরিচালকের দায়িত্বে ছিলেন ডা. আবুল কালাম আজাদ।

চাকরি মেয়া’দ শেষে চুক্তিভি’ত্তিক নিয়োগে ছিলেন তিনি। এর আগে তিনি এই অধিদ’প্তরেই অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) হিসেবে দায়িত্ব পালন করেছেন।

Leave a Reply

x