বরিশাল বিশ্ববিদ্যালয়ে তৈরি হলো আধুনিক দৃষ্টিনন্দন ‘আল্লাহর ঘর মসজিদ’

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) দৃষ্টিনন্দন কেন্দ্রীয় মসজিদটি সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। এ দৃষ্টিনন্দন সুন্দর মসজিদটি তৈরিতে খরচ হয়েছে প্রায় ৭ কোটি টাকা।

মসজিদে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ছাড়াও বরিশাল সদর উপজেলার কর্ণকাঠী এলাকাবাসী পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করতে পারবেন বলে জানা যায়। বরিশাল বিশ্ববিদ্যালয়ের নির্বাহী প্রকৌশলী মুরশিদ আবেদীন জানান,

বরিশাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের একাংশে ২০ শতাংশ জমির ওপর ৬ কোটি ৯৩ লাখ টাকা ব্যয়ে তিনটি দৃষ্টিনন্দন গম্বুজসহ তিনতলা বিশিষ্ট মসজিদটি নির্মাণ করা হয়েছে। শীতাতপ নিয়ন্ত্রিত মসজিদটিতে একইসঙ্গে প্রায় ২ হাজার মুসল্লি নামাজ আদায় করতে পারবেন।

মসজিদের ফ্লোরে ব্যবহার করা হয়েছে মার্বেল পাথর। রয়েছে ডিজিটাল সাউন্ড সিস্টেম। নির্বাহী প্রকৌশলী আরও জানিয়েছেন, মসজিদের চারিপাশে দৃষ্টিনন্দন কিছু কাজ এখনও বাকি। সব কাজ সম্পন্ন হলে গুঠিয়া মসজিদের পর এটি হবে বরিশালের দ্বিতীয় দৃষ্টিনন্দন মসজিদ।

গত শুক্রবার (২১ আগস্ট) আসর নামাজের পূর্বে নামফলক উন্মোচন এবং দোয়া-মোনাজাতের মধ্য দিয়ে মসজিদের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ছাদেকুল আরেফিন।

পরে নতুন মসজিদে আসরের নামাজ আদায় করেন উপাচার্যসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী এবং এলাকাবাসী। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ডিন অধ্যাপক ড. মো. মহসিন উদ্দীন,

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. খোরশেদ আলম, প্রক্টর ড. সুব্রত কুমার দাস, শিক্ষা প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী মো. জাহাঙ্গীর আলম প্রমুখ।

Leave a Reply

x