বঙ্গবন্ধুর জন্য ‘৩০ পারা কোরআন’ খতম করলেন মাহি!

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ব্যক্তিত্বে মুগ্ধ চিত্রনা’য়িকা মাহিয়া মাহি। কোনো রকম রাজনীতির সঙ্গে যুক্ত না থাকলেও বঙ্গ’বন্ধুর প্রতি তার বিশেষ আবেগ সেই শৈশব থেকেই। তার নায়োকচিত জীবন খুব প্রভাবিত করে এই নায়িকা’কে।

বঙ্গবন্ধুর শা’হদাৎবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর বিদেহি আ’ত্মার শান্তি কামনায় এবার বেশ কিছু আয়োজন হাতে নিয়েছেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তার সঙ্গে শ’হীদ হওয়া সকলের আ’ত্মার মাগফেরাত কামনা জন্য কোরআন খতম করাসহ ২ শতাধিক এতিমকে খাওয়ানোর ব্যবস্থা করেছেন তিনি।

জানা যায়, মাহির গ্রামের বাড়ি রাজশাহীর তানোর থাকার মুগুমালা কাওমী মাদ্রাসা ও এতিমখানায় এই আয়োজন করা হয়েছে। আজ শনিবার (১৫ আগস্ট) সকাল থেকে সারা দিনব্যাপী পবিত্র কুরআন খতম চলবে। জাতির পিতার শাহা’দাতবার্ষিকী উপলক্ষে এ আয়োজন পরিচালনা করতে মাহিয়া মাহি বর্তমানে নিজ গ্রামেই রয়েছেন।

এ বিষয়ে মাহি বলেন, ‘এখন যে কোনো কাজ করতে গেলেই সমালোচনা হয়। যেমন আমার আয়োজন দেখে অনেকেই বলছে আমি রা’জনৈতিক সুবিধা পাওয়ার জন্য এসব করছি। অথচ বঙ্গবন্ধু রাজনৈতিক স্বার্থ-চিন্তার বাইরে।

এদেশে রা’জনৈতিক মতাদর্শ যাই হোক না কেন জাতির পিতার প্রতি সবারই শ্রদ্ধা রাখা উচিত।
আমি যা করছি একজন নাগরিক হিসেবে করছি। কে কী ভাবলো না ভাবলো তা ভাবছি না। বঙ্গবন্ধুর কাছে আমাদের অনেক ঋণ। যে মানুষটির জন্য স্বাধীনতা পেয়েছি তার জন্য দোয়া করতে কোনো কারণ লাগে না।’

Articles You May Like

Leave a Reply

x