April 2, 2022 || 4:45 pm

প্রেমিকার বিয়ের খবরে চিঠি লিখে ইয়ে’মেনি তরুণের আত্মহত্যা..!!

প্রেমিকার অন্য’র সঙ্গে বিয়ে হয়ে যাও’য়ায় ইয়েমেনের এক তরু’ণ আত্মহত্যা করেছেন। জানা গে’ছে, যেদিন বিয়ে হয়ে’ছে সেদিনই প্রেমিকার বাড়ির সা’মনে এ ঘটনা ঘটে। আ’রব নিউজের এ প্রতিবেদনে এ তথ্য জা’নানো হয়।

প্রতিবে’দনে বলা হয়, দেশটির ইব্বি এলাকার ইয়ারি’মের গ্রামবা’সীরা একটি পানির ট্যাঙ্কের কাছে ৩০ ব’ছর বয়সী ওই তরু’ণের মরদেহের সন্ধান পেয়ে’ছেন।

তরু’ণ তার প্রেমিকাকে সম্বোধন করে বেশ কয়ে’কটি চিঠি রে’খে গেছেন। ধারণা করা হচ্ছে প্রেমি’কা অন্য কাউকে বি’য়ে করেছে জানতে পে’রেই সে এমন আত্মঘাতী সি’দ্ধান্ত নেয়।

একটি চি’ঠিতে ওই প্রেমিকাকে কথা না রা’খার ও অন্য পুরুষ’দের সঙ্গে চলে যাওয়ায় জন্য দোষা’রোপ করেছেন তি’নি। প্রেম, ক্ষোভ ও যন্ত্রণা সংব’লিত বে

ইয়ে’মেনের নিরাপত্তা পরিস্থিতির কার’ণে ওই ব্যক্তি অন্য শহর থে’কে বাস্তুচ্যুত হয়েছিলেন। আত্ম’হত্যার আগে বাদান এলা’কা থেকে তারিমে এসেছি’লেন বলেও মনে করা হ’চ্ছে।

ইয়ে’মেন হচ্ছে একটি যুদ্ধ বিধ্বস্ত দেশ। সৌ’দি জোটের ধারাবা’হিক হামলায় দেশটি ধ্বংসস্তূপে পরি’ণত হয়েছে। ২০১৪ সালে হুথি বিদ্রোহীরা ইয়েমেনের আন্তর্জাতিকভাবে স্বীকৃত সর’কারকে উৎখাত করে দেশটির উত্ত’রাঞ্চলের নিয়’ন্ত্রণ নেয়। ২০১৫ সালে ইয়ে’মেনি সরকারকে সহযো’গিতা ও বিদ্রোহীদের দমনের লক্ষ্যে ইয়ে’মেন যুদ্ধে যোগ দেয় সৌ’দি আরবের নেতৃত্বাধীন সামরি’ক জোট। তবে তাদে’র এই অভিযানে ইয়েমেনের হা’জার হাজার বেসাম’রিক মানুষ প্রাণ হারিয়েছেন। এছা’ড়া ঘরবাড়ি হারিয়েছেন কয়ে’ক লাখ মানুষ।

জাতি’সংঘের মতে, বর্তমান বিশ্বের সব’চেয়ে ভয়াবহ মান’বিক সংকট চলছে ইয়েমেনে। দেশটি’র ৮০ শতাংশ মানুষে’রই জরুরি ত্রাণ সহায়তা প্রয়ো’জন বলে জানি’য়েছে তারা।

Related Posts
x