May 11, 2022 || 12:16 am

পণ্ড হওয়া, ম্যাচটি খেলতেই, হবে ব্রাজিল–আর্জেন্টিনাকে..!

সেপ্টেম্বরে ব্রাজিল–আর্জেন্টিনার, ম্যাচটি স্থগিত হয়ফাইল ছবি: রয়টার্স
ফিফার আপিল কমিটি, কাল জানিয়েছে, ২০২২ বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিল-আর্জেন্টিনার যে, ম্যাচটি পণ্ড হয়েছিল, তা অবশ্যই খেলতে হবে। অর্থাৎ ম্যাচটা পুনরায় খেলতে হবে দুই, দলকে।

ব্রাজিল ও আর্জেন্টিনা এর আগে ম্যাচটি, পুনরায় না খেলতে আপিল করেছিল ফিফার কাছে। সেই আপিল, খারিজ করে এ রায় দিল ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটির আপিল কমিটি।

গত বছর সেপ্টেম্বরে সাও পাওলোয় ব্রাজিলের, মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। খেলা শুরুর কয়েক মিনিট পরই, ব্রাজিলের জাতীয় স্বাস্থ্য পর্যবেক্ষণ এজেন্সির (আনভিসা) কর্মকর্তারা মাঠে ঢুকে খেলা, পণ্ড করেন। আর্জেন্টিনার চার খেলোয়াড়ের বিপক্ষে কোয়ারেন্টিন, বিধিমালা ভাঙার অভিযোগে ম্যাচটি খেলতে দেননি তাঁরা।

ব্রাজিল ও আর্জেন্টিনা বেশ আগেই দক্ষিণ আমেরিকা, অঞ্চল থেকে কাতার বিশ্বকাপে খেলা নিশ্চিত, করেছে। ১৭ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ব্রাজিল। সমান ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে দুইয়ে, আর্জেন্টিনা। বাছাইপর্বে পণ্ড হওয়া এ ম্যাচই বাকি আছে, দুই পরাশক্তির।

ফিফা গত ফেব্রুয়ারিতেই জানিয়েছিল, পণ্ড হওয়া, ম্যাচটি পুনরায় খেলতে হবে। ইংল্যান্ডে খেলা আর্জেন্টিনার চার খেলোয়াড়, ক্রিস্টিয়ান রোমেরো, জিওভান্নি লো সেলসো, এমিলিয়ানো, মার্তিনেজ ও এমিলিয়ানো বুয়েন্দিয়াকে সে সময় দুই ম্যাচ নিষিদ্ধও করে ফিফা। দুই দেশের ফুটবল ফেডারেশনকে, জরিমানাও করা হয়। এরপরই আপিল করে, ব্রাজিল ও আর্জেন্টিনার ফুটবল ফেডারেশন।

Related Posts
x