October 5, 2020 || 3:44 pm

ধ’র্ষ’ণ থেকে বাঁ’চতে মা-বোনদের স’ঙ্গে ছু’রি রা’খতে ব’ললেন ভিপি নুর

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর বলেছেন, ধ*র্ষ’ণের শিকার হওয়া থেকে বাঁচতে মা-বোনদের চাকু (ছুরি) নিয়ে ঘুরতে অনুরোধ জানিয়েছেন।

সোমবার (৫ অক্টোবর) রাজধানীর জাতীয় জাদুঘরের সামনে এক বি’ক্ষোভ থেকে তিনি এ ঘো’ষণা দেন। এ সময় তার সঙ্গে তার সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে, শাহবাগের মূল চত্বরে নোয়াখালীর বেগমগঞ্জে নারীকে বি’ব’স্ত্র করে নি’র্যা’তনসহ দেশব্যাপী উদ্বেগজনক ধ*র্ষ’ণে’র প্র’তিবাদে পৃথকভাবে বি’ক্ষোভ করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও ছাত্র ইউনিয়নসহ বামপন্থী ছাত্র সংগঠনগুলো।

ক্র’মশই সেখানে বাড়ছে মানুষ। বেলা একটার দিকে শাহবাগে বাম গণতান্ত্রিক জোটের নেতা-কর্মীরা বিক্ষোভ করলে সেখানে পুলিশের সঙ্গে তাদের ধ’স্তাধস্তি হয়।
অবরোধের কারণে ওই এলাকায় সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে।

বেলা একটার দিকে সেখানে গিয়ে দেখা যায়, সেখানে চলছে ধ*র্ষ’ণ বিরোধী মাইম প্রদর্শনী। এরই ফাকে ফাকে বিক্ষুব্ধ জনতা প্রতিবাদী স্লোগান দিয়ে অবস্থান নিয়েছেন। পরে তাদের খড়কুটো দিয়ে আ’গুন জ্বা’লিয়ে বিক্ষোভ করতে দেখা যায়।

এর আগে বেলা এগারোটার দিকে ধ*র্ষ’ণের প্র’তিবাদে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করতে দেখা যায় শতাধিক তরুণ-তরুণীকে। পরে এক পর্যায়ে বেলা পৌনে বারোটার দিকে শাহবাগ অবরোধ শুরু করেন তারা। অবরোধে বিভিন্ন প্রগতিশীল ছাত্র সংগঠন, রাজনৈতিক দল, পেশাজীবী সংগঠনের শতাধিক নেতা-কর্মীকে অংশ নিতে দেখা গেছে। অবস্থান নিয়েছেন সাধারণ জনতাও।

Related Posts
x