May 21, 2022 || 3:47 pm

দি মারিয়াকে আবেগঘন বিদায় পিএসজির..!

তিনি যা”চ্ছেন, অনেকটা নিশ্চিতই ছিল সে’টি। চুক্তি আরেক মৌ’সুম বাড়ানোর সুযোগ ছিল পিএ’সজির, সেটি যে তারা বাড়া’চ্ছে না, তা অনেক দিন ধ’রেই জানা। তাঁর পরে’র ক্লাব কী হবে, ইউরোপেই থাক’বেন, নাকি আর্জে’ন্টিনায় ফিরবেন, সেটি নি’য়েই বরং আলোচনা বে’শি হচ্ছিল।

সে আলো”চনা এখনো চলছে, চূড়ান্ত সি’দ্ধান্ত না আসা পর্যন্ত চল”বে। এর আগে পিএসজির সঙ্গে গাঁট’ছড়া শেষ হয়ে গে’ল আনহেল দি মারিয়ার। ফরা’সি ক্লাবটি নিশ্চিত করেছে, মৌসু’ম শেষেই পিএসজি ছাড়’ছেন ৩৪ বছর বয়সী আর্জে’ন্টাইন উইঙ্গার।

নিজে’দের মাঠে আজ বাংলাদেশ সম’য় রাত ১টায় মেৎসের বিপ’ক্ষে লিগের শেষ ম্যাচে না’মবে পিএসজি, ক্লাবের সমর্থক”দের এ ম্যাচে মাঠে গিয়ে দি মারি’য়াকে সসম্মানে বিদায় জা’নানোর আহ্বান জানিয়েছে’ন ক্লাব চেয়ারম্যান না’সের আল-খেলা’ইফি।

ম্যানচে’স্টার ইউনাইটেডে তিক্ত অধ্যায় শে’ষে ২০১৫ সালে পিএস’জিতে আসার পর সাত বছ’রে পিএসজির জার্সি’তে দারুণ অনেক মুহূর্তের জন্ম দেও’য়া দি মারিয়ার বি’দায় জানাতে গিয়ে আবেগ’ঘন এক বিবৃতিই দিয়ে’ছে পিএসজি। তাতে লেখা, ‘লা’ল-নীল জার্সি”’টাতে যে সাত মৌসুম কাটিয়ে’ছেন, সে জন্য আন’হেল দি মারিয়াকে যথাযথ স’ম্মান জানাতে চায় প্যারিস সে’ন্ট জার্মেই। ক্লাবে ১৮টি শিরো’পা জিতেছেন তিনি, ক্লা’বের ইতিহাসে সবচেয়ে বেশি গো’ল করানোর রেকর্ডও এই আর্জে’ন্টাইনের।’

পিএসজি চেয়ার’ম্যান নাসের আল-খেলাই’ফি প্রশংসায় ভাসিয়ে’ছেন দি মারিয়ার আত্মনিবেদন’কে, ‘ক্লাবের ইতিহাসে চির’স্থায়ী একটা ছাপ রেখে ”গেছেন আনহেল দি মারি’য়া। ক্লাবের সমর্থকদের স্মৃতি’তে তিনি সব সময়ই এ’মন একজন হিসেবে থেকে যা’বেন, যাঁর আচরণে কোনো’ দাগ নেই, নিদাগ আত্ম’নিবেদনে যিনি আমাদের জা’র্সিটার সম্মান ধরে রেখে’ছেন। প্যারিস সেন্ট জার্মেই পরি’বারের সবাইকে অনু’রোধ করব আগামী’কাল (আজ) পার্ক দে প্রিন্সেসে গিয়ে’ তাঁর যে সম্মান প্রা’প্য, সেটি তাঁকে দেখা’নোর জন্য।’

লিওনেল মে’সি, নেইমার ও কিলিয়ান এমবা প্পের কারণে এc”ই মৌসুমে দ্বিতীয় পছন্দই হয়ে ছি”লেন দি মারিয়া। লি’গে মাঠে নামতে পেরে”ছেন ২৫ ম্যাচে, চ্যাম্পিয়নস লি”গে ৫ ম্যাচে। নেইমার আ’র মেসি চোটে অনেকটা স’ময় মাঠের বাইরে না থাক’লে ম্যাচের সংখ্যা হয়তো আরও কম’ই হতো।

দলে অব’দানেও এবার দি মারিয়ার ভা’টা। গত জুলাইয়ে আর্জে’ন্টিনাকে কোপা আমেরি’কা জেতানো গোলটি করা দি ”মারিয়া মৌসুমে পিএস’জির জার্সিতে গোল করেছেন মা’ত্র ৪টি। গোল করিয়ে’ছেন ৮টি।

Related Posts
x