May 14, 2022 || 7:10 pm

থাইল্যান্ডকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ..!!

শুরুতে পি’ছিয়ে পড়ার পর দারুণ’ভাবে ঘুরে দাঁড়া’নোর গল্প লিখল বাংলাদেশ। স্বা’গতিক থাইল্যা’ন্ডকে গুঁড়িয়ে উঠল এশিয়ান গে’মস হকি ডিসি’প্লিনে বাছাইয়ের ফাইনালে। ওমা’নের বিপক্ষে প্রতি’শোধ নেওয়ার উপলক্ষও পেল লা’ল-সবুজ জার্সিধা’রীরা।

থাইল্যা’ন্ডের ব্যাংককে শনিবার দ্বিতীয় সেমি-ফা’ইনালে ৪-১ গো’লে জিতেছে বাংলাদেশ। জোড়া গো’ল করেন আশরা’ফুল ইসলাম, একটি করে গোল রো’মান সর’কার ও রকিবুল হাসানের।

প্রথম সে’মি-ফাইনালে ইন্দোনেশিয়াকে ২-০ গো’লে হারি”য়েছে ওমান। রোববার তাদের মুখোমু’খি হবে বাংলা’দেশ। গতবারের বাছাইয়ের ফাই’নালে ওমানের কাছে ২-০ গোলে হেরে’ছিল তারা।

এবারে’র ফাইনালের ওঠার লড়াইয়ে দ’শম মিনিটেই বাংলাদে’শকে চমকে দেয় থাইল্যান্ড। টানা তি’ন জয়ে ৯ পয়ে’ন্ট নিয়ে পুল ‘বি’-এর গ্রুপ চ্যাম্পি’য়ন হওয়া গোবিনা’থান ইমানের দল পিছিয়ে পড়ে চা’নাচল রাঙ্গনিওমের ফি’ল্ড গোলে।

সমতা’র স্বস্তি বাংলাদেশ পায় ২২তম মি’নিটে, রো’মানের ফিল্ড গোলে। দ্বিতীয় কোয়া’র্টারের শেষ দিকে ও তৃ’তীয় কোয়ার্টারের শুরুতে পেনা’ল্টি কর্নার থেকে লক্ষ্য’ভেদ করে দলকে চালকের আ’সনে বসান আশরাফুল।

গত এএই’চএফ কাপের চ্যাম্পিয়ন বাংলা’দেশ ৪৬তম মিনিটে ব্যব’ধান আরও বাড়িয়ে নেয় রকি’বুলের ফিল্ড গোলে। সিঙ্গা’পুরকে হারানো ম্যাচে এক’মাত্র গোলটি করেছি’লেন তিনি।

ইন্দোনে’শিয়াকে ৩-১ গোলে হারিয়ে বা’ছাই শুরু করে’ছিল বাংলাদেশ । গত মঙ্গলবার শ্রীল’ঙ্কাকে একই ব্যবধানে হা’রিয়ে এশিয়ান গেমসে খেলা নি’শ্চিত করে দল। গ্রুপে নি’জেদের শেষ ম্যাচে সিঙ্গাপু’রকে ১-০ গোলে হারি’য়েছিল তারা।

গত ৬ মে হঠা’ৎ করে এশিয়ান গেমস স্থগিত ক’রে দেয় অলি’ম্পিক কাউন্সিল অব এশিয়া। ঠিক ক’বে নাগাদ হাংজো’র আসর মাঠে গড়াবে, তার নিশ্চ’য়তা অবশ্য নেই।

Related Posts
x