তৃণমূল বিএনপির নেতৃত্ব ঠিক হবে আজ


ঢাকা, ১৮ মার্চ – দীর্ঘ চার বছর পর চেষ্টার পর চলতি বছরের ১৬ ফেব্রুয়ারি নিবন্ধন পায় ব্যারিস্টার নাজমুল হুদার দল ‌‘তৃণমূল বিএনপি’। নিবন্ধন পাওয়ার ঠিক দু’দিন পর ১৯ ফেব্রুয়ারি মারা যান নাজমুল হুদা। তার মৃত্যুর পর তৃণমূল বিএনপির হাল ধরবেন কে? এ নিয়ে ধোঁয়াশা তৈরি হয়। বিষয়টি নিয়ে আজ তার পরিবারের সঙ্গে বৈঠক করবেন দলটির নেতারা। সেখান থেকে নতুন নেতৃত্ব ঘোষণা আসতে পারে বলে।

শনিবার (১৮ মার্চ) রাজধানীর গুলশানে নাজমুল হুদার বাসভবনে এ বৈঠক হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন তৃণমূল বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব আক্কাস আলী খান। তিনি দলটির ভারপ্রাপ্ত মহাসচিবের দায়িত্বও পালন করছেন।

আক্কাস আলী জানান, দলের হাল ধরতে নাজমুল হুদার পরিবারের সদস্যদের কাছে আবেদন করা হবে। পরিবারের যে কেউ দায়িত্ব নিলে দল পরিচালনায় সুবিধা হবে।

জানা গেছে, নাজমুল হুদার স্ত্রী আইনজীবী সিগমা হুদা এবং দুই কন্যা অন্তরা সামিলা ও শ্রাবন্তী আমিনা। তাদের মধ্যে মেয়ে ব্যারিস্টার অন্তরার রাজনৈতিক অঙ্গনে কমবেশি পরিচিতি রয়েছে। তাদের কেউই এখন দলের কোনো পদে নেই।

উল্লেখ্য, বিএনপি থেকে বহিষ্কারের পর ২০১৮ সালে রাজনৈতিক দল হিসেবে ‌‘তৃণমূল বিএনপি’কে নিবন্ধন দিতে ইসিতে আবেদন করেন নাজমুল হুদা। যাচাই-বাছাই শেষে ইসি দলটিকে নিবন্ধন দেওয়ায় হাইকোর্টে রিট করেন তিনি। পরে ‘তৃণমূল বিএনপি’কে নিবন্ধন দিতে ইসিকে নির্দেশ দেন হাইকোর্ট। তবে, হাইকোর্টের রায়ের বিরুদ্ধে ২০১৯ সালে লিভ টু আপিল করে নির্বাচন কমিশন। পরে গত বছরে সেই আপিল খারিজ করে হাইকোর্টের রায় বহাল রাখেন আপিল বিভাগ।

অবশেষে চলতি বছরের ১৬ ফেব্রুয়ারি ‘তৃণমূল বিএনপি’কে নিবন্ধন দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে নির্বাচন কমিশন। দলটির নিবন্ধন নম্বর ৪৫। দলটির প্রতীক ‘সোনালী আঁশ’।

সূত্র: আরটিভি নিউজ
আইএ/ ১৮ মার্চ ২০২৩

সম্পুর্ন খবরটি পড়ার জন্য এই লিঙ্কে ক্লিক করুন ::তৃণমূল বিএনপির নেতৃত্ব ঠিক হবে আজ first appeared on DesheBideshe.


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *