তুরস্ক সফর শেষে, দেশে ফিরলেন বিমানবাহিনী প্রধান..!

বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ, আব্দুল হান্নান তুরস্ক সফর শেষে গতকাল শুক্রবার দেশে, ফিরেছেন। তিনি গত ১৪ মে তুর্কি এয়ার ফোর্স কমান্ডার জেনারেল হাসান কুকুকাকিউজের আমন্ত্রণে, তুরস্ক সফরে যান। সাথে স্ত্রী ও দুজন সফরসঙ্গী ছিলেন।

আইএসপিআর জানায়, সফরকালে বাংলাদেশ, বিমানবাহিনী প্রধান তুরস্কের প্রতিষ্ঠাতা মোস্তফা কামাল, আতাতুর্কের সমাধি পরিদর্শন এবং পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে তাঁর প্রতি শ্রদ্ধা জানান। তুরস্কে অবস্থানকালে, বিমানবাহিনী প্রধান তুর্কি এয়ার ফোর্স কমান্ডার জেনারেল, হাসান কুকুকাকিউজের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে পারস্পরিক দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে, মতবিনিময় করেন। এর মাধ্যমে বাংলাদেশ ও তুরস্ক, বিমানবাহিনীর ভবিষ্যৎ পরিকল্পনা বাস্তবায়নে ফলপ্রসূ সুযোগ সৃষ্টি হবে বলে আশা করা যায়।

সফরকালে বাংলাদেশ বিমানবাহিনী প্রধান তুরস্কের, অ্যারোস্পেস ইন্ডাস্ট্রিজসহ অন্যান্য সরকারি-বেসরকারি সামরিক, সরঞ্জামাদি প্রস্তুতকারক প্রতিষ্ঠান পরিদর্শন করেন। বিমানবাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে, বাংলাদেশ ও তুরস্কের মধ্যে বিদ্যমান সৌহার্দ্যপূর্ণ, সম্পর্ক সুদৃঢ় হবে, যা পেশাগত খাতে পারস্পরিক সহযোগিতার পরিধি সম্প্রসারিত করবে।

Leave a Reply

x