জোন্সের একাদশে চার বাংলাদেশী!

বিশ্বকাপে বাংলাদেশের মিশন শেষ।আট নাম্বারে থেকে শেষ করতে হয়েছে আসর।যদিও যথেস্ট ভাল খেলেছে টাইগার রা।কিন্তু বিধিবাম তিনটা ফিল্ডিং মিস এত স্বপ্নের টুর্নামেন্ট টা শেষ করে দিয়েছে।
বাংলাদেশের প্লেয়ার রা যে খারাপ খেলে নি তার প্রথম প্রমাণই হচ্ছে এই বিশ্বকাপের স্ট্যাট।কারণ স্ট্যাট কখনো মিথ্যে বলতে পারে না।যদি মিথ্যে বলতে পারতো তাহলে হয়ত এতদিনে ডাক এর সেই কালো রেকর্ড থেকে নিজেদের মুক্ত করে নিতে পারতো আফ্রিদি,জয়সুরিয়া।
শেষ চার নির্ধারিত হয়ে গেলেও এখনও খেলা মাঠে গড়ায় নি।তবে ক্রিকেট বিশ্বের তারকা রা তাদের বিশ্বকাপ একাদশ ঘোষণা করা শুরু করে দিয়েছেন।ইতিমধ্যে জনপ্রিয় ধারাভাষ্যকার ডিন জোন্স তার পছন্দের এই বিশ্বকাপ এর একাদশ ঘোষণা করেছেন।সেই একাদশে জায়গা পেয়েছে বাংলাদেশের চারজন ক্রিকেটার।এই চারজন ক্রিকেটার এরই ব্যক্তিগত পারফরম্যান্স ছিল উজ্জ্বল।তারা হলেন – সাকিব,মুশফিক,মুস্তাফিজ,সাইফ।বাংলাদেশের খেলা শেষ ম্যাচের পর সাকিব টপ রান এর তালিকায় এক নাম্বারে ছিল এবং মুস্তাফিজ ছিল টপ উইকেট তালিকায় দুই নাম্বারে।প্রথম পাঁচ ম্যাচ পর মুশফিক,সাইফ দুইজনই যথাক্রমে ব্যাটিং ও বোলিংয়ে টপ ফাইভে ছিল।
ডিন জোন্স এর একাদশে সাকিব,মুশফিক,মুস্তাফিজ,সাইফ ছাড়াও জায়গা পেয়েছেন রোহিত,ওয়ার্নার,বাবার,স্টোকস,স্টার্ক,বুমরাহ,চাহাল।
দলে চাহাল এর থাকা নিয়ে অনেকে প্রশ্ন তুললেও সে হয়ত চেয়েছে দলে একজন লেগ স্পিনার রাখতে।যদিও এই বিশ্বকাপে সব লেগ স্পিনারই ব্যর্থ হয়েছেন,তবে তূলনামূলক ভাবে চাহাল ভাল করেছেন এবং গুরুত্বপূর্ণ কিছু সময়ে দল কে ব্রেকথ্রু এনে দিয়েছেন।

Leave a Reply

x