জিম্বাবুয়ের জন্য আরোও একটি দুঃসংবাদ!

গত বৃহস্পতিবার অনির্দিষ্টকালের জন্য জিম্বাবুয়ের ক্রিকেটের আন্তর্জাতিক সদস্যপদ থেকে বাতিল করেছে আইসিসি। এর ফলে আইসিসির কোনো ইভেন্টসহ কোনো সিরিজ খেলতে পারবে না দেশটি। আগামী সেপ্টেম্বরে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশের আসার কথা ছিলো তাদের। কিন্তু এই নিষেধাজ্ঞার কারণে আসা হচ্ছে না জিম্বাবুয়ের। একটি বিবৃতির মাধ্যমে এই বিষয়টি নিশ্চিত করেছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড।
জিম্বাবুয়ে, আফগানিস্তান ও বাংলাদেশ নিয়ে এই সিরিজ হওয়ার কথা ছিলো। তবে জিম্বাবুয়ে না এলে আফগানিস্তানের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে বাংলাদেশ। অবশ্য জিম্বাবুয়ের সদস্য পদ স্থগিত করা হলেও সফরে আসার ব্যাপারটি তাদের ওপরই ছেড়ে দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
এক বিবৃতিতে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড জানিয়েছে, ‘আইসিসি জিম্বাবুয়েকে একটি গ্লোবাল কোয়ালিফায়ার ইভেন্ট আয়োজন করার সুযোগ দিয়েছে, তবে সেটিও স্থগিত থাকছে। একইসঙ্গে খেলোয়াড় এবং স্টাফরা সরে দাঁড়িয়েছে এবং তাদেরকে হয়তো মাসব্যাপী কিংবা সারা জীবনের জন্য বেতন ও ম্যাচ ফি ছাড়া থাকতে হবে।’
জিম্বাবুয়ের সদস্য পদ স্থগিত করার প্রসঙ্গে আইসিসি এক বার্তায় জানিয়েছিলো, সংবিধানের ২.৪ এর সি এবং ডি ধারা ভঙ্গ করেছে জিম্বাবুয়ে। এই ধারায় বলা আছে ‘দল নির্বাচন একটি স্বাধীন প্রক্রিয়া। যেখানে সরকারি কোনো হস্তক্ষেপ কাম্য নয়।’
আগামী ১৪ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি দিয়ে ত্রিদেশীয় সিরিজটি শুরু করার কথা ছিল বাংলাদেশের। তবে জিম্বাবুয়ে না থাকায় সিরিজের সূচিতে পরিবর্তন আসতে পারে..
আমাদের খারাপ সময়ে সর্বোচ্ছ সাপোর্ট দিয়েছিলো এই জিম্বাবুয়ে। আশা করি,জিম্বাবুয়ে ক্রিকেট আবারো ভালো ভাবে ঘুরে দাড়াঁবে।

Articles You May Like

Leave a Reply

x