জানা গেল দুধ না খাওয়া নিয়ে তোলপাড়ের কারণ

‘দুধ খেলে ব্রণের সমস্যা হয়, হজমে গণ্ডগোল হয়, দুধ খেলে মোটা হয়ে যায়….’

‘দু’ধ খেলে ব্রণের সম’স্যা হয়, হজমে গণ্ড’গোল হয়, দুধ খেলে মো’টা হয়ে যায়….’ দুধ না খাও’য়ার জন্য এরকম এক এক’টি ভিন্ন ভিন্ন অজু’হাতে গত কয়েক’দিন ধরেই মুখরিত ছিল সামাজিক যোগাযো’গমাধ্যম।

বিখ্যাত সেলি’ব্রেটি থেকে শুরু করে ফেস’বুক, ইন্সটা’গ্রামের ইনফ্লুয়েন্সার’রা প্রথমে একটি ছোট ভিডিও’তে দুধ না খাওয়া নিয়ে নিজেদের কারণ’গুলো জানিয়ে’ছেন।

সব মিলিয়ে ১০১টি দুধ না খাওয়ার অজু’হাত, কারণ নিয়ে করা এই ভিডিও’গুলো আসলে কী উদ্দে’শে করা হয়েছিল তা পরিষ্কার বুঝতে পারছিলেন না নেটি’জেনরা। অবশেষে পর’বর্তীতে সেই সেলি’ব্রেটি এবং ফেস’বুক, ইন্সটাগ্রামের ইনফ্লুয়েন্সার’দের আবারও করা একটি ভিডিও’র মাধ্যমে জানা যায় যে, এটি আস’লে মার্ক’স ইয়ং স্টার ও মার্ক’স ডায়েট ব্র্যান্ডের একটি প্রচারণা অভি’যানের অংশ ছিল।

অ’নেকের মাঝে দুধ খাওয়া নিয়ে শারী’রিক সমস্যার সম্মুখীন হও’য়ার ভয় বা সন্দেহ কাজ করে। এই ব্র্যান্ড’টি সবার মন থেকে দুধ খাও’য়ার এসব ভয় বা সন্দেহ’গুলো মুছে দিয়ে দুধ খাওয়া’র প্রতি সবার সচেতন’তা বৃদ্ধি করার উদ্দেশে চালানো হয়েছে এই প্রচার’ণাটি।

শবনম’ ফারিয়া, ফারিয়া ‘শাহরিন, তওহীদ ‘আফ্রিদি, আসনা হাবিব’ ভাবনা, শৌমিক, শৌভি’ক সহ আরও অনেকে স্বেচ্ছায়’ই অংশ’গ্রহণ করেছেন।

তারা দ্বিতীয়’বার প্রকাশ করা ভিডিও’তে জানান যে, সবার জন্য দুধ খাওয়া কত’টা জরুরি। এছাড়াও তারা দুধ খাওয়া নিয়ে বি’ভিন্ন ধরনের বাস্ত’বিক সমাধানও উল্লেখ করেন।
আর মার্ক’স ইয়ং স্টার এবং মার্ক’স ডায়েট ব্র্যান্ড যে নিজস্ব গুণ’গত মানের জন্য ভোক্তা’দের পছন্দের সেই বিষয়টিও তথ্য দিয়ে যুক্তি’র মাধ্যমে বুঝিয়ে দিয়েছেন তারা। সামাজিক যোগা’যোগ মাধ্যমে আলো’চনার ঝড় তুলেছে এই প্রচারণা অভিযান’টি।

Leave a Reply

x