চিকন হওয়ার চেষ্টা করছেন দীঘি

মূলত শিশু’শিল্পী হিসেবে পরিচিতি ও জন’প্রিয়তা দুটিই পেয়েছিলেন প্রার্থনা ফারদিন দীঘি। এরপর বড় পর্দায় নায়ি’কা হিসেবে পদার্পণ। কিন্তু শুরুতেই বড় ধাক্কা খেয়েছেন তরুণ এই অভি’নেত্রী। এক’সঙ্গে বেশ কয়েকটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়ে কাজও শুরু করে দিয়েছেন। তবে ক্যা’রিয়ারে নায়িকা হয়ে আসা দীঘি সফল হতে পারে’ননি।

সিনেমা বোদ্ধা’রা বলছেন- এর প্রধান কারণ দুটি। এক- সেই ছোট্ট দীঘি মুটিয়ে গেছেন। দুই-সিনেমার গল্প ও অভিনয় ব্যাটে-বলে মে’লেনি। যদিও সমালোচক’দের এই সমালোচনাকে দীঘি ভালো’ভাবেই নিয়েছেন। আর তাই তিনি এবার নতুন মিশ’নে নেমেছেন।

মন খারাপ’কে পাস কাটিয়ে দীঘি মন দিয়েছেন শরীর’চর্চায়। নিয়মিত সময় দিচ্ছেন জিমে। আট থেকে নয় কেজি ওজন কমা’তে চান তিনি। এ নিয়ে তিনি বলেন, ‘দৈনিক প্রায় দুই ঘ’ণ্টা জিম করছি, সপ্তাহে পাঁচ দিন করার চেষ্টা করি। সর্ব’নিম্ন আট থেকে নয় কেজি ক’মাতে চাই। ’হঠাৎ কেনো এমন চিন্তা মাথায় ঢুকে’ছে জানতে চাইলে গণ’মাধ্যমকে দীঘি বলেন, ‘সবাই বলে আমি মোটা হয়ে গেছি, তাই একটু চি’কন হওয়ার চেষ্টা করছি।’

এদিকে, এত’দিন দীঘি ফেসবুকে অ্যাকটিভ থাকলেও ছিল না কোনো ফ্যান পেজ। কিন্তু তার আগে অ’নেকেই ফেইক পেজ খুলে বসে আছেন। একা’ধিক ফ্যান পেজের ভিড়ে সম্প্রতি অভি’নেত্রী ফেসবুকে ফ্যান পেজ খুলেছেন। সেখানে ভক্তদের যুক্ত হওয়ার অনু’রোধও করেছেন।

উল্লেখ্য, অভি’নেতা সুব্রত বড়ুয়া ও প্রয়াত চলচ্চিত্র অভিনেত্রী দো’য়েল দম্পতির একমাত্র মেয়ে দীঘি। চলচ্চিত্রে অভিন’য়ের আগে একটি মোবাইল অপা’রেটরের বিজ্ঞাপনে অভিনয় করে ব্যাপক সাড়া ফেলে’ছিলেন দীঘি।

এরপর কাজী হায়াৎ পরিচালিত ‘কাবুলি’ওয়ালা’ তার অভিনীত প্রথম চলচ্চিত্র। প্রথম চলচ্চিত্রে অভি’নয় করেই ২০০৬ সালে ‘শ্রেষ্ঠ শিশু’শিল্পী’ হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন তিনি।
এরপর দাদী’মা, চাচ্চু, বাবা আমার বাবা, ১ টাকার বউ ও অ’বুঝ শিশুর মতো চল’চ্চিত্রে অভিনয় করে দর্শক মনে জায়গা করে নেন। বর্তমানে তার হাতে আছে বেশ কিছু সিনে’মা ও ওয়েব ফিল্ম।

Leave a Reply

x