ক্লপের দল লিভারপুলের, ইতিহাসে সেরা: জেরার্ড..!

ইংলিশ ফুটবলের সমৃদ্ধ দলগুলোর, একটি তারা। রয়েছে অনেক অনেক সাফল্য। স্টিভেন জেরার্ডের চোখে অবশ্য লিভারপুলের এই দলটিই সবার চেয়ে, এগিয়ে। ইংল্যান্ডের সাবেক এই মিডফিল্ডার, মনে করেন, ক্লপের দল ক্লাবটির ইতিহাসের সেরা ফুটবল খেলছে।

চলতি মৌসুমে এরই মধ্যে একটি শিরোপা, জেতা লিভারপুল আছে আরও তিনটি শিরোপার লড়াইয়ে। চ্যাম্পিয়ন্স লিগ,, ও এফএ কাপে ফাইনালে থাকা দলটি প্রিমিয়ার লিগে এই মুহূর্তে, একটু পিছিয়ে।

৩৫ ম্যাচে ৮৩ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে, ক্লপের দল। সমান ম্যাচে ৮৬ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি। শিরোপা জিততে এখন, আর নিজেদের বাকি ম্যাচগুলো লিভারপুলের, জিতলেই হবে না, প্রার্থনা করতে হবে সিটির অনন্ত ৪ পয়েন্ট হারানোরও।

সেই অভিযানে লিভারপুলের সামনে এবার, অ্যাস্টন ভিলা। বাংলাদেশ সময় মঙ্গলবার রাত ১টায়, শুরু হবে ম্যাচটি।
এই ম্যাচকে সামনে রেখে সংবাদ সম্মেলনে, জেরার্ড প্রশংসায় ভাসিয়েছেন তার সাবেক ক্লাবকে। তিনি নিজে, ছিলেন ক্লাবটির সেরা খেলোয়াড়দের একজন। দেখেছেন আগের, দারুণ কিছু দলের খেলাও।

তবেসবদিক বিবেচনায় ভিলা কোচ এগিয়ে রাখছেন, লিভারপুলের এই দলটিকেই।
খেলাটি যেভাবে বদলে গেছে, এটা,, (আগের চেয়ে) গতিময় হয়ে গেছে। আমি মনে করি, আমরা সম্ভবত লিভারপুলের ইতিহাসের, সেরা দলটি দেখছি। এটা বর্তমান দলের গতি, মানসিকতা, এবং লড়াকু মানসিকতার কারণে।”

“লিভারপুলের আগের দলগুলোকে অসম্মান না করেই, আমি এটা বলছি, কারণ আমি বড় হয়েছি তাদের খেলা, দেখেই। ইউরোপিয়ান কাপ জয়ী, একের পর এক লিগের শিরোপা জয়ী দলগুলোকে দেখেই, আমি বেড়ে উঠেছি। আমি ভালো করেই জানি যে তাদের (লিভারপুলের) আগেও, বিশ্বমানের খেলোয়াড়, কোচ ও দল ছিল।”

এই লিভারপুলের বিপক্ষে সাহসী ফুটবলই, খেলতে চান জেরার্ড।
“আমাদের নিশ্চিত করতে, হবে আমরা যেন অনেক সাহসী থাকি এবং লিভারপুলকে সমস্যায় ফেলার জন্য যথেষ্ট দক্ষতা, দেখাতে পারি। আমি কখনই ৯০ মিনিট ভোগার জন্য দল সাজাবো, না। তবে আমি অতিরিক্ত আত্নবিশ্বাসী বা অসাবধানী হতে চাই না।”
৩৪ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে ১১তম স্থানে, আছে জেরার্ডের দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *