কাজের সময় দেখা গেলো বৌদির, গোপন জায়গা, ভিডিও তুমুল ভাইরাল (ভিডিও)

গ্রাম বা শহর এর অনেক মেয়ে আছে যারা টেইলার্সের কাজ টুকিটাকি জানে। অল্প পরিমাণে হলেও তারা নিজের কাজ নিজে করতে পারে এমন মেয়ে অনেক আছে গ্রাম গঞ্জে। এক বৌদি বাসার মধ্যে কাপড় সেলাই করে।

তার কাপড় সেলাই করার সময় তার পরনের কাপড় উপরের দিকে উঠে যাওয়ার উপক্রম, পরবর্তীতে সতর্ক হয়ে সে কাপড় ঠিক করে। সেই ভিডিওটির মধ্যে ভাইরাল হয়ে গেছে, ভিডিওটি উপভোগ করুন..


আরোও পড়ুন.. ‘পশ্চিমবঙ্গেও বাড়ছে পেঁয়াজের দাম’
ভারতের পশ্চিমবঙ্গের কলকাতায় পূজার মৌসুম এলেই পেঁয়াজের দাম বেড়ে যায়। চলতি বছরও’ এর ব্যতিক্রম হয়নি। বর্তমান খুচরা বাজারে প্রতি কেজি পেঁয়াজ ৪৮ থেকে ৫০ রুপি। কোথাও ৫২ রুপি।

গত সপ্তাহে প্রতি কেজি পেঁয়াজের দাম ছিল’ ৩৪ থেকে ৪০ রুপি। আর পাইকারি বাজারে ছিল ২৯ থেকে’ ৩০ রুপি। শনিবার (৯ অক্টোবর) তা বেড়ে হয়েছে ৩৯ রুপি।

পেঁয়াজের দাম বেড়ে যাওয়ার কারণ হিসেবে কলকাতার পাইকারি পেঁয়াজ ব্যবসায়ীরা বলেন, ভারতে’ জ্বালানি তেলের দাম বৃদ্ধি, পাশাপাশি বৃষ্টিতে পেঁয়াজ কিছুটা’ নষ্ট হয়েছে এবং পূজার সময় বর্ডার বন্ধ হয়ে যাবে,’

এমন খবরে আগে থেকেই বেশি পরিমাণ পেঁয়াজ ‘বাংলাদেশমুখী হচ্ছে। এসব কারণে কলকাতার ‘বাজারে পেঁয়াজ গত সপ্তাহের তুলনায় দাম বেড়েছে’।

তবে ২০২০ সালে এই সময়ে খুচরা বাজারে প্রতি’ কেজি পেঁয়াজ ছিল ১০০ থেকে ১১০ রুপি। চলতি ব’ছর একই সময়ে পেঁয়াজের দাম ৫০ রুপি।’

এই সময়ে প্রতি বছর নাসিক, অন্ধ্রের পেঁয়া’জের ওপরেই নির্ভর করতে হয় পশ্চিমবঙ্গবাসীকে। আর পূ’জার মৌসুম এলেই পেঁয়াজের চাহিদা বেড়ে যায়। এ সম’য় যোগান কম থাকায় কেজি প্রতি পেঁয়াজ ১০ রুপি বেড়ে’ছে।

গোটা অক্টোবর পূজার মৌসুম, তাই পেঁয়াজের” দাম আরও বাড়তে পারে। এমনটাই মনে করছেন কলকাতা’র পেঁয়াজ ব্যবসায়ীরা।

প্রসঙ্গত, চলতি সপ্তাহে বাংলাদেশের খুচরা বাজা’রে হঠাৎ করেই বেড়ে গেছে পেঁয়াজের দাম। প্রতি কেজি ৫০ টাকার বদলে এখন দেশি পেঁয়াজ কিনতে হচ্ছে ৭০-৮০ টাকা’য়।

Leave a Reply

x