করোনায় না ফেরার দেশে ভারতীয় অলরাউন্ডার জাদেজা

করোনা’র দ্বিতীয় ঢেউ ভারত’কে গ্রাস করেছে। কোনো’ভাবেই থামছে না দেশ’টিতে করোনায় মৃত্যুর মিছিল। দৈনিক মৃত্যু-সংক্রম’ণের রেকর্ড ভেঙেই চলেছে দেশ’টিতে।

করোনায় আক্রান্ত হয়ে রোব’বার মারা গেলেন ভারতীয় সাবেক তারকা অল’রাউন্ডার রাজেন্দ্র সিং জাদেজা। মৃত্যুকালে সৌ’রাষ্ট্রের সাবেক এই পেসারের বয়স হয়েছিল ৬৬ বছর।

সৌ’রাষ্ট্র ক্রিকেট সংস্থার পক্ষ থেকে প্রেস বিবৃতিতে জানানো হয়, সৌ’রাষ্ট্রের বিগত দিনের অন্যতম তারকা ক্রিকেটা’র রাজেন্দ্রসিং জাদেজার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে। করোনা’র বিরুদ্ধে লড়াই করে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

ভারতীয় এ তারকা ক্রিকেটা’র ৫০টি প্রথম শ্রেণি এবং ১১টি লিস্ট এ ম্যাচে অংশ নিয়ে শি’কার করেন ১৪৮ উইকেট। আর ব্যাট হাতে সং’গ্রহ করেছেন ১৬৪০ রান।

ক্রিকেট থেকে অব’সরে বোর্ডের ম্যাচ রেফা’রির দায়িত্ব পালন করতেন রাজেন্দ্রসিং জাদেজা। তিনি ৫৩টি প্রথম শ্রেণি, ১৮টি লিস্ট-এ এবং ৩৪টি টি-টোয়েন্টি ম্যাচ পরি’চালনা করেছেন। শুধু তাই নয়, সৌ’রাষ্ট্র ক্রিকেটে নির্বাচক, কোচ এবং টিম ম্যানে’জারের দায়িত্বও পালন করেছেন তিনি।

রাজেন্দ্র জাদেজার মৃত্যুতে শোক’প্রকাশ করে সৌরাষ্ট্র ক্রিকেট সংস্থার বর্তমান সভা’পতি জয়দেব শাহ বলেন, ক্রিকেট জগতের অপূর’ণীয় ক্ষতি হয়ে গেল। আমার যত ক্রিকেটা’রের সঙ্গে সাক্ষাৎ হয়েছে, তাদের মধ্যে অন্যতম সেরা ছিলেন উনি। তার কোচিং, মেন্টর’শিপে ম্যাচ খেলতে পেরে আমি গর্বিত।

সৌরাষ্ট্র ক্রিকেট সংস্থার সাবেক সচিব নিরঞ্জন শাহ জানিয়ে’ছেন, নিয়ম শৃঙ্খলা, ক্রিকেট প্রজ্ঞা, স্টাইল সব বিষয়েই তিনি অনন্য ছি’লেন রাজেন্দ্রসিং জাদেজা। ক্রিকেটের প্রতি তার অব’দান এবং আত্ম’ত্যাগ আজীবন স্মরণে থাকবে।

Leave a Reply

x