ইংলিশ লিগের শিরোপার নিষ্পত্তি আজ..!

এবারের লা লিগার শিরোপা জিতে নিয়েছে, রিয়াল মাদ্রিদ। লিগ ওয়ান জিতেছে পিএসজি। নিষ্পত্তি হয়ে গেছে, জার্মান বুন্দেসলিগার শিরোপারও। আর আজ রাতে জানা যাবে ইংলিশ প্রিমিয়ার লিগের, চ্যাম্পিয়নের নাম।
স্নায়ুক্ষয়ী উত্তেজনায়, কাটছে প্রিমিয়ার লিগের দর্শকদের প্রতিটি মুহূর্ত। কিছুদিন আগেও ট্রেবল জয়ের হাতছানি ছিল যে ম্যানচেস্টার, সিটির সামনে, আজ অ্যাস্টন ভিলার কাছে পয়েন্ট, হারালে তাদেরই কিনা মৌসুম শেষ হবে শূন্য হাতে! তাতে উলভসকে, হারালে ইংল্যান্ডের প্রথম দল হিসেবে ‘কোয়াড্রপল’ বা শিরোপা চতুষ্টয়ের, সুযোগ বাড়বে লিভারপুলের।

অথচ ফেব্রুয়ারিতেও ১২ পয়েন্টে এগিয়ে ছিল গার্দিওলার, ম্যানসিটি। টানা ১০ ম্যাচ জিতে লিভারপুল ব্যবধান, এনেছে ১ পয়েন্টে। ঘরে তুলেছে লিগ কাপ ও এফএ কাপের শিরোপা। চ্যাম্পিয়নস লিগেরও ফাইনালে, অলরেডরা। তাই শেষটা উপভোগ করতে চান, কোচ ইয়ুর্গেন ক্লপ, ‘মৌসুম শুরুর আগে কেউ যদি বলত আমরা তিনটি কাপের ফাইনাল, খেলব আর লিগের লড়াইয়ে থাকব, অসম্ভব শোনাত। কিন্তু ছেলেরা সেটাই করে দেখিয়েছে। এখন শেষ দুই, ম্যাচ উপভোগ করতে চাই।’

এদিকে মহাগুরুত্বপূর্ণ ম্যাচের আগে কাইল, ওয়াকার ও জন স্টোনস ফিট হয়ে ওঠায় খুশি সিটি কোচ, পেপ গার্দিওলা। কয়েক দিন আগে ‘সবাই লিভারপুলের সমর্থক হয়ে গেছে’ বলে বিতর্ক তৈরি করা গার্দিওলা, শেষ ম্যাচের আগে জানালেন, ‘বলছি না যে চ্যাম্পিয়নস, লিগ গুরুত্বপূর্ণ নয়, তবে প্রিমিয়ার লিগ জেতাই বেশি কঠিন। কত সপ্তাহ, কত ম্যাচ, কত চোট, ভালো-খারাপ সময়। আলাদা পরিস্থিতি।’

বাংলাদেশ সময় রাত ৯টায় মাঠে নামবে, ম্যানসিটি ও লিভারপুল। দুই দলই খেলবে ঘরের মাঠে। ম্যানসিটির, প্রতিপক্ষ অ্যাস্টন ভিলা আর লিভারপুলের প্রতিপক্ষ উলভারহাম্পটন।

Leave a Reply

x