অনলাইনে শুক্রাণু কিনে ই’উটিউব দেখে ই_বেবির জন্ম…!

অনলাইনে শুক্রাণু কিনে ই’উটিউব দেখে ই_বেবির জন্ম…!

কোনো রকম স’ম্পর্ক ছাড়াই সন্তান পেতে চেয়েছিলেন ৩৩ বছরের স্টেফানি টেলর। ‘স্টেফনি শুক্রাণু কিনেছেন ইন্টারনেট থেকে।ইউটিউব দে’খে সেই শুক্রাণু গর্ভে প্রবেশ করানোর পদ্ধতি শি’খেছেন। শেষে ই-বে থেকে কিনেছেন প্রজনন প্রক্রিয়ার দর’কারি জিনিসপত্র। এর দশ মাস পরে জন্ম দিয়েছেন ফুট’ফুটে এক কন্যা সন্তানের। কন্যার নাম রেখে’ছেন ই”ডেন।

স্টেফ’নি জানিয়েছেন, গর্ভ’ধারণ কেন্দ্রে সন্তান ধারণ করা’নোর মূল্য এতটাই বেশি’ যে বিকল্প খুঁজতে বাধ্য হন।

পাঁচ বছ’রের এক পুত্র’সন্তানের জননী স্টেফনি দ্বিতীয় সন্তানের চেষ্টা ক’রছিলেন। বিষয়টি এক বন্ধুকে জানালে অন’লাইনে শুক্রাণু কে”নার একটি অ্যাপের সন্ধান দেন সেই ব’ন্ধু। ওই অ্যাপে শু’ক্রাণু দি’তে ইচ্ছুক ব্যক্তির পরি”বার থেকে শুরু করে স্বা’স্থ্য সংক্রান্ত সমস্ত তথ্যই পাও”য়া যায়। স্টেফনি জা’নিয়েছেন, সেখান থেকেই নিজে”র সন্তানের জন্য শু’ক্রাণু দাতা খুঁজে নেন তিনি।

স্টেফনি চেয়েছিলেন তাঁ’র সন্তান যেন তাঁরই মতো দেখতে হয়। তাঁর সঙ্গে শারীরিক গঠ’ন মেলে এমন কাউকেই খুঁজ’ছি’লেন তিনি। আ’র স্বভা’বের দিক থেকেও চাইছিলেন পরিবারমুখী মা’নুষ। পছন্দমতো শুক্রাণু দাতা পেয়ে দু’সপ্তাহের ম’ধ্যেই শুক্রাণু পেয়ে যান স্টেফনি। আর প্রথম চেষ্টাতেই সফল হ’ন।

স্টেফনি জানিয়েছেন, প্রথমে এ ব্যাপারে তাঁর বাড়ির কয়েক জন সদস্য রাজি না হলেও ইডেনের জন্মের পর তাঁরা খুশি। সম্পূর্ণ নিজের চেষ্টায় সন্তানের জন্ম দিতে পেরে স্টেফনিও গর্ববোধ করছেন বলে জানিয়েছেন।

Leave a Reply

x